বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » বাংলাদেশ রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান চায় : তথ্যমন্ত্রী

বাংলাদেশ রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান চায় : তথ্যমন্ত্রী 

Print Friendly, PDF & Email

2017-09-24_6_276159

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, অং সান সুচির প্রস্তাবিত আলোচনা হতে পারে, কিন্তু বাংলাদেশ চায় রোহিঙ্গা উদ্বাস্তু সমস্যার স্থায়ী সমাধান।
আর এজন্য জাতিসংঘে প্রধানমন্ত্রীর প্রস্তাবের ভিত্তিতে বাংলাদেশ-মিয়ানমার-জাতিসংঘের ত্রিমুখী ব্যবস্থাপনায় রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত, নাগরিকত্ব ও ক্ষতিপূরণ প্রদান, পুনর্বাসন করা এবং মানবতাবিরোধী অপরাধীদের বিচারের বিকল্প নেই।
মন্ত্রী রোববার কক্সবাজারের উখিয়ায় থ্যাংখালী শরণার্থী শিবিরে রোহিঙ্গাদের জন্য জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ত্রাণ বিতরণ শেষে বিকেলে কুতুপালং শরণার্থী শিবিরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে একথা বলেন।
বিএনপি’র ঐক্যের প্রস্তাব সম্পর্কে জাসদ সভাপতি ইনু বলেন, ‘রাজাকার-জামায়াত-বিএনপি ছাড়া দেশবাসী ও বিশ্ববাসী সবাই শেখ হাসিনার পাশে রয়েছেন। রাজনীতিকে পাশে সরিয়ে রেখে মানবতাকে সবার ওপরে তুলে ধরে শেখ হাসিনা যখন শরণার্থীদের রক্ষা ও সংকট নিরসনে শান্তিপূর্ণ উদ্যোগ নিয়েছেন, তখন বিএনপি এর সমালোচনায় লিপ্ত। কারণ তারা এক্ষেত্রে গঠনমূলক কোনো পদক্ষেপ নিতে পারেনি।
তথ্যমন্ত্রী এসময় রোহিঙ্গা উদ্বাস্তুদের মানবিক সহায়তা দিতে এগিয়ে আসায় কক্সবাজার ও বান্দরবানবাসী, প্রশাসনিক কর্মচারিবৃন্দ ও দেশ ও বিদেশে সঠিক চিত্র তুলে ধরার জন্য সকল গণমাধ্যমকে আন্তরিক ধন্যবাদ জানান।
কক্সবাজার জেলা জাসদ সভাপতি নাইমুল হক চৌধুরী টুটুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপিও বক্তব্য রাখেন। দলীয় নেতাদের মধ্যে রবিউল আলম, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, সামছুল ইসলাম সুমন, মাহতাব হোসেন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
এর আগে তথ্যমন্ত্রী উখিয়ার রোহিঙ্গা শরণার্থী শিবিরগুলো পরিদর্শনকালে স্থানীয় জনতা, প্রশাসন ও রোহিঙ্গাদের সাথে আলাপ করেন। এসময় জাসদের পক্ষ থেকে উখিয়া ত্রাণ সমন্বয় কেন্দ্রে ১০ হাজার বস্তা ত্রাণ হস্তান্তর করেন তিনি।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone