বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » মানবতাবিরোধী অপরাধ মামলায় আটককৃত আহম্মদ আলীর ঢামেকে মৃত্যু

মানবতাবিরোধী অপরাধ মামলায় আটককৃত আহম্মদ আলীর ঢামেকে মৃত্যু 

m

মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি নেত্রকোনার আহম্মদ আলী (৭০) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
m
বুধবার দিনগত রাত সোয়া ১২টার দিকে তিনি মারা যান বলে নিশ্চিত করেছে কারা পুলিশ।

নেত্রকোণার পূর্বধলা উপজেলায় ১৯৭১ সালে মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি আহম্মদ আলী বুধবার ঢাকার কেন্দ্রীয় কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে রাত সোয়া ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

কারা পুলিশ জাকারিয়া আলম তার মৃত্যুর ব্যাপারে জানান, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আহমদ আলীকে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি।

উল্লেখ্য, চলতি বছরের ১২ আগস্ট পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের সুনাইকান্দা গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে আহাম্মদ আলীকে (৭০) গ্রেফতার করে স্থানীয় পুলিশ। পরে তাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ সোপর্দ করা হয়। তার বিরুদ্ধে ১৯৭১ সালের ২১ আগস্ট দুপুর ১টায় রাজাকার বাহিনী নিয়ে বাড়হা গ্রামের আব্দুল খালেককে গুলি করে হত্যার পর কংস নদীর পানিতে মরদেহ ভাসিয়ে দেয়ার অভিযোগে মামলা রয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone