বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » পর্যটন » ডিসেম্বর থেকে আন্তর্জাতিক রুটে নভোএয়ার

ডিসেম্বর থেকে আন্তর্জাতিক রুটে নভোএয়ার 

Print Friendly, PDF & Email

ঢাকা-ইয়াঙ্গুন (মিয়ানমার) ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-ইয়াঙ্গুন রুটে প্রতি সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে দেশের অন্যতম বেসরকারি এই বিমান সংস্থাটি। বুধবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।
bb
তিনি জানান, সপ্তাহের প্রতি শুক্র, রোব ও মঙ্গলবার ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দর থেকে প্রতিবেশি দেশ মিয়ানমারের ইয়াঙ্গুনের উদ্দেশে যাত্রা করবে নভোএয়ার বিমানটি। ঢাকা-ইয়াঙ্গুন রুটে রিটার্ন ভাড়া সর্বনিন্ম ২৫ হাজার ২২০ টাকা (ট্যাক্সসহ) নির্ধারণ করা হয়েছে। অত্যাধুনিক এমব্রেয়ার উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে।

এছাড়া শিগগিরই অন্যান্য আন্তর্জাতিক গন্তব্যেও ফ্লাইট পরিচালনা শুরু হবে বলেও জানান মফিজুর রহমান।

মফিজুর রহমান আরও বলেন, তিন বছর আগে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে আমাদের যাত্রা শুরু হয়েছিল। যাত্রীদের নিরাপত্তাকেই আমরা সবসময় গুরুত্বসহকারে দেখে আসছি। দেশের চারটি এয়ারপোর্টে সেবা দিতে পারছি। দেড় থেকে দুই মাসের মধ্যে সমগ্র বাংলাদেশে আমাদের সেবা বিস্তৃত করতে পারব বলে আশা করছি।

তিনি বলেন, মিয়ানমার আমাদের প্রতিবেশি দেশ। প্রতিবেশি দেশ হিসেবে ভারতের সঙ্গে আমাদের যে ধরনের কানেক্টিভিটি রয়েছে, মিয়ানমারের সঙ্গে নেই। আমরা এখানেও সে সম্পর্ক স্থাপনে ভূমিকা রাখতে চাই।

সংবাদ সম্মেলনে নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস ম্যানেজার সোহেল মজিদ বলেন, মিয়ানমার পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থান। দেশটিতে প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি ঐতিহ্যবাহী ধর্মীয় উপাসনালয় ও পুরনো ঐতিহাসিক স্থাপনা সমূহ রয়েছে। দেশটিতে গত তিন বছরে প্রতি বছর গড়ে দশ লাখ পর্যটক বাড়ছে। বাংলাদেশের পর্যটকদের সুবিধার জন্য ভিসা সাপোর্ট, হোটেল বুকিংসহ ভ্রমণ প্যাকেজ তৈরি করেছে। দুই রাত তিনদিনের এ প্যাকেজ মূল্য জনপ্রতি ৩২ হাজার ৩শ’ টাকা।

সোহেল মজিদ আরও বলেন, ২০১০ সাল থেকে মিয়ানমারের বিদেশি বিনিয়োগ শুরু হয়। তখন থেকে বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানগুলো মিয়ানমারে তাদের ব্যবসার প্রসারে আকৃষ্ট হয়। বিশেষ করে তেল, গ্যাস, কয়লা, মূল্যবান পাথর,টেলিকম,পর্যটন খাতসহ বিভিন্ন খাতে বিনিয়োগ দিন দিন বাড়ছে। বর্তমানে ঢাকা থেকে অভ্যন্তরীণ রুটের চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট ও যশোরে ফ্লাইট পরিচালনা করছে নভোএয়ার। শিগগিরই সৈয়দপুর, রাজশাহী ও বরিশালেও ফ্লাইট পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে মিয়ানমারের ঐতিহাসিক স্থান ও পর্যটন শিল্পের নানা দিক নিয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এ সময় সংবাদ সম্মেলনে নভোএয়ারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone