বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » সৌম্য-শহীদের টেস্ট অভিষেক

সৌম্য-শহীদের টেস্ট অভিষেক 

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম টেস্টে দুই নতুন মুখ নিয়ে মাঠে নেমেছেন টাইগাররা। অভিষেক হয়েছে অলরাউন্ডার সৌম্য সরকার ও পেসার মোহাম্মদ শহীদের।মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।
9
ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছিলেন সৌম্য সরকার। এরপর বিশ্বকাপে ভয়ডরহীন ক্রিকেট খেলে নজড় কেড়েছেন সবার। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দুর্দান্ত এক ম্যাচজয়ী সেঞ্চুরি করে নিজের জাত চিনিয়েছেন আরো একবার। এর পুরস্কার হিসেবেই টেস্ট দলে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন সাতক্ষীরার এই ক্রিকেটার।

দশ ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলা সৌম্য খুব বেশি অভিজ্ঞ না হলেও মূলত দুর্দান্ত ফর্মের কথা বিবেচনাতেই দলে জায়গা পেয়েছেন। দশ ওয়ানডে খেলে একটি করে শতক ও অর্ধশতকে ৩৯.৮৮ গড়ে রান করেছেন ৩৫৯। সর্বোচ্চ অপরাজিত ১২৭ রান। আন্তর্জাতিক ক্রিকেটে বল হাতে নেওয়ার তেমন সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটে মাঝে মাঝেই বল হাতে কার্যকর ভূমিকা পালন করে আসছেন সৌম্য। দলে অন্তর্ভূক্তিতে এই বিষয়টিও বিবেচনায় এসেছে।

অপরদিকে, ঘরোয়া ক্রিকেটে অনেকদিন যাবত নিয়মিত দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে দলে জায়গা করে নিয়েছেন পেসার মোহাম্মদ শহীদ। তাছাড়া, শহীদের দলে অন্তর্ভূক্তি নিয়ে প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেছিলেন, টেস্ট ক্রিকেটে লম্বা স্পেলে বল করার সমর্থ আছে শহীদের।শহীদ এ পর্যন্ত প্রথম শ্রেনীর ম্যাচ খেলেছেন ২৫টি। ওভার প্রতি গড়ে ৩.৩৬ রান দিয়ে ৫৬টি উইকেট তুলে নিয়েছেন নারায়ণগঞ্জের এই পেসার।

সৌম্য সরকার এর আগে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা থাকলেও টেস্ট ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো মোহাম্মদ শহীদের।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone