বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » ক্যানসার জয়ী বলিউডের পাঁচ তারকা

ক্যানসার জয়ী বলিউডের পাঁচ তারকা 

বিনোদন ডেস্ক : কিছুদিন আগেই হয়ে গেল বিশ্ব ক্যানসার দিবস। চিকিৎসাশাস্ত্রে অনেক উন্নতি করেছে বিশ্ব। ক্যানসারের মোকাবিলাও অনেকাংশে সম্ভব হয়েছে। তবু এই রোগ নিয়ে আতঙ্কের শেষ নেই। বহু তারকাই এই ক্যানসারের বিরুদ্ধে সচেতনতা প্রচারে অংশ নিয়েছেন। বহু তারকা এই মরণব্যাধির সঙ্গে লড়াই করেছেন বা করছেনও। আর নিজেদের জীবন অভিজ্ঞতা থেকেই সচেতনতা প্রচার চালাচ্ছেন, ক্যানসার রোগীদের পাশে দাঁড়িয়েছেন। এমনই কিছু বলিউড তারকার ছবি নিচে দেওয়া হলো, যারা ক্যানসারের সঙ্গে লড়াই করে মৃত্যুকে পরাজিত করেছেন এবং সাধারণ মানুষের মনে আশার সঞ্চার করেছেন।

photo-1423222429

মুমতাজ : একসময়ে বলিউডে একের পর এক হিট সিনেমা ও গান দিয়ে সবার মন জয় করে নিয়েছিলেন মুমতাজ। ৫৪ বছর বয়সে স্তন ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন তিনি। ১১ বছর পার হয়ে গেছে। এখন তিনি সুস্থ। যোগব্যায়াম, সাঁতার, জিম, স্বাস্থ্যকর খাবার এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ জীবনের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গির জন্যই আজ তিনি ক্যানসারকে হারাতে পেরেছেন।

মনীষা কৈরালা : হাসির জন্য জনপ্রিয় ছিলেন সুন্দরী ও প্রতিভাবান অভিনেত্রী মনীষা কৈরালা। ৪২ বছর বয়সে ডিম্বাশয়ের ক্যানসারে আক্রান্ত হন তিনি। নিউ ইয়র্কের হাসপাতালে চিকিৎসা চলে এই অভিনেত্রীর। কেমোথেরাপি চলাকালীন নিজের ন্যাড়া মাথার ছবি পোস্ট করেন তিনি। ক্যানসারের পার্শ্বপ্রতিক্রিয়ায় তার চুল যে ঝরে যাচ্ছিল তাতে বিন্দুমাত্র সংকোচ বোধ করেননি মনীষা। নিজের ইতিবাচক মনোভাবের জোরে মৃত্যুর সঙ্গে লড়াই চালাতে থাকেন। আর এখন ক্যানসার আক্রান্তদের আশার পথ দেখান এই অভিনেত্রী।

অনুরাগ বসুবরফি সিনেমার প্রতিভাবান পরিচালক অনুরাগ বসু। অনেকেই জানেন না যে ২০০৪ সালে রক্তের ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন তিনি। সে বছরই তার প্রথম কন্যা ইশানার জন্ম হয়। ডাক্তারও জানিয়ে দিয়েছিলেন দুই মাসের বেশি সময় নেই অনুরাগের হাতে। কিন্তু চিকিৎসকের এই সতর্কবাণী টলাতে পারেনি শক্ত মনের মানুষটিকে। হাসপাতালের বিছানা থেকেই ‘তুমসা নেহি দেখা’ সিনেমার নির্দেশনার পরামর্শ দিতে থাকেন অনুরাগ। সেই সময়ই ‘লাইফ ইন মেট্রো’ ও ‘গ্যাংস্টার’ ছবির চিত্রনাট্য লেখেন অনুরাগ। তিন বছরের কেমোথেরাপি ও ওষুধের পর আবার স্বমহিমায় তিনি উপহার দিলেন বরফি

লিসা রে : ২০০৯ সালে রক্তকণিকার ক্যানসারে আক্রান্ত হন অভিনেত্রী মডেল লিসা রে। রূপের জাদুতে দর্শকদের মাতিয়েছিলেন যে অভিনেত্রী, তিনি ক্যানসারে আক্রান্ত শুনে শিউরে উঠেছিল লিসা ভক্তরা। যদিও এই ভয়াবহ রোগ লিসাকে মানসিকভাবে ভাঙতে পারেনি। ২০১০ সালে প্লাজমা প্রতিস্থাপন পদ্ধতির মাধ্যমে ক্যানসারমুক্ত হন লিসা।

বারবারা মোরি: বলিউডে কাইট সিনেমা খ্যাত বিদেশি অভিনেত্রী বারবারা মোরিও ২০১০ সালে ক্যানসারে আক্রান্ত হন। যদিও প্রাথমিক পর্যায়েই ধরা পড়ায় তিনি অল্পদিনের চিকিৎসার পরই সুস্থ হয়ে যান।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone