বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জানা-অজানা » কানাডার ভ্যাঙ্কুভারে বাংলাদেশে হিন্দু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

কানাডার ভ্যাঙ্কুভারে বাংলাদেশে হিন্দু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন 

bondhon ai

ডেস্ক নিউজ : ১০ম জাতীয় সংসদ নির্বাচনের পর দেশের বিভিন্ন স্থানে হিন্দু জনগোষ্টির উপর নজীরবিহীন বর্বরোচিত আক্রমন, নির্যাতন ও তাদের ধন-সম্পদ ও সহায়-সম্পত্তি লুট-তরাজের প্রতিবাদে এবং জামাত শিবির নিষিদ্ধের দাবিতে কানাডার বিভিন্ন শহরে মানববন্ধন প্রতিবাদ সভাসহ বিভিন্ন ধরনে কমূসূচি অব্যাহত রয়েছে। সম্প্রতি কানাডার ভ্যাঙ্কুভারের আর্ট গ্যালারীর সামনে ইউনির্ভাসিটি অব বৃটিশ কলোম্বিয়া ও সাইমন ফ্রেইজার বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথীরা এবং বিভিন্ন পেশাজীবীর উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

ভ্যাঙ্কভার থেকে এ.এন.রাডনের সহযোগিতায় আমাদের কানাডা ব্যুরো প্রধান সদেরা সুজন জানান বাংলাদেশকে প্রকৃত ধর্মনিরপেক্ষ দেশ গড়ার লক্ষ্যে উগ্র মৌলবাদি সংগঠন নিষিদ্ধসহ সম্প্রতি সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা, ঘৃনা ও ধিক্কার জানিয়ে দ্রুত বিচার ট্রাইব্যুনালে এসব ঘটনার বিচারের দাবি জানিয়ে বক্তব্য রেখেছেন আন্তর্জাতিক মাতৃভাষার অন্যতম রূপকার আব্দুস সালাম, ড. নজরুল ইসলাম, জয়নাল আবেদীন, রতন ভট্টাচার্য, শাহানা আক্তার মৌহা, মি. নুতানসহ অনেকেই।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone