বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিশেষ সংবাদ » কমেছে সবজি ও পেঁয়াজের দাম

কমেছে সবজি ও পেঁয়াজের দাম 

vagi

বাংলা নিউজ মেইল, ঢাকা : রাজনৈতিক অস্থিরতা না থাকায় গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে নিত্যপণ্যের বাজারে শীতকালীন সব সবজির দাম কেজিপ্রতি ১০টাকা পর্যন্ত কমেছে। একই সঙ্গে বাজারে পেঁয়াজের দাম কমেছে কেজি প্রতি পাঁচ টাকা। পর্যাপ্ত সরবরাহ থাকায় এ দাম কমেছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শুক্রবার রাজধানীর তালতলা বাজারঘুরে এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে এমন তথ্য।

বাজার ঘুরে দেখা যায়, শিম গত সপ্তাহে বিক্রি হয়েছে ৩০ টাকা করে; সেটিই চলতি সপ্তাহে বিক্রি হচ্ছে ২৫ টাকা দরে, কাঁচামরিচ ৫০টাকারটা ৪০ টাকা করে, বেগুন বিক্রি হচ্ছে ৩০ টাকা যা গত সপ্তাহে ছিল ৪০ টাকা, টমেটো ২০ টাকা করে গত সপ্তাহে ছিল ৩০ টাকা, ৩০ টাকার শসা ২৫ টাকা, ১৫ টাকার মুলা ১০ টাকা বিক্রি হচ্ছে, নতুন আলু ১৫ টাকা, গাজর ২৫ টাকা, করলা ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এদিকে গত সপ্তাহে ইন্ডিয়ান পেঁয়াজ বিক্রি হয়েছে ৩০ টাকা দরে। সেটি চলতি সপ্তাহে বিক্রি হচ্ছে ২৫ টাকা করে এবং দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে যা গত সপ্তাহে ছিল ৪০ টাকা করে।

এ ছাড়া প্রতিপিস মাঝারি সাইজের ফুলকপি ২০ থেকে ২৫ টাকা, বাঁধাকপি ১৫ থেকে ২০ টাকা, এবং লালশাক, কলমি শাক, লাউ শাক, পালং শাকসহ নানা ধরনের শাকের আঁটি পাঁচ থেকে ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

জানা যায়, চলতি সপ্তাহে বয়লার মুরগি দাম অপরিবর্তত রয়েছে। বিক্রি হয়েছে ১৪০ টাকা দরে। এদিকে দেশী মুরগি বিক্রি হচ্ছে কেজি প্রতি ৩২০ থেকে ৩৫০ টাকা করে।
অন্যদিকে আজ চালের বাজারে প্রতিকেজি নাজিরশাইল ৬০ থেকে ৬২ টাকা, মিনিকেট ৫০ থেকে ৫২ টাকা, লতা আটাশ ৪০ থেকে ৪২ টাকা, মোটা চাল ৪২ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া চায়না বড় রসুন ৮০ টাকা, দেশী রসুন ৭০ টাকা, চায়না আদা ১২০ টাকা, ইন্দোনেশিয়ান আদা ১৪০ টাকা, শুকনা মরিচ ১৮০ টাকা, হলুদ ১২০ টাকা, হলুদের গুঁড়া ১৮০ টাকা, মরিচের গুঁড়া ২২০ টাকা, ধনিয়া ৮৫ টাকা, আটা (প্যাকেট) ৩৭ টাকা, ময়দা (প্যাকেট) ৪৫ টাকা, দেশি মশুর ডাল ১২০ টাকা, ভারতীয় মশুর ডাল ৮০ টাকা, খেসারি ডাল ৪৫ টাকা, খোলা চিনি ৪৬ টাকা, প্যাকেট চিনি ৫০ টাকা ও প্রতি লিটার সয়াবিন খোলা ১১০ টাকা ও বোতলজাত সয়াবিন ১২২ টাকা দরে বিক্রি হচ্ছে।

অপরদিকে মাংসের বাজারে দেখা গেছে গরুর মাংস ২৮০ টাকা ও খাসি ৪৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone