বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » চলে গেলেন খ্যাতিমান চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলাম

চলে গেলেন খ্যাতিমান চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলাম 

ডেস্ক রিপোর্টঃখ্যাতিমান চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৩ বছর।রোববার সকাল ৬টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও একুশে পদকজয়ী পরিচালক।লিভার ক্যানসারে ভুগছিলেন চাষী নজরুল ইসলাম। গত বছরের মে মাসে অসুস্থ হয়ে পড়েন তিনি।

casi

চাষী নজরুল ইসলাম ১৯৬১ সালে ফতেহ লোহানীর আছিয়া  চলচ্চিত্রের সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। পরে ওয়াহেদ-উল-হকের সঙ্গে বেশ কিছুদিন সহকারী পরিচালক হিসেবে কাজ করেন তিনি।ওরা ১১ জন চাষী নজরুল ইসলাম নির্মিত প্রথম চলচ্চিত্র। এটি স্বাধীন বাংলাদেশের প্রথম মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র। পরে তিনি সংগ্রাম,বাজিমাত, ভালো মানুষ, পদ্মা মেঘনা যমুনা, হাঙর নদী গ্রেনেড, বেহুলা লক্ষিন্দর, হাসন রাজা, মেঘের পরে মেঘ, শাস্তিসুভা  নির্মাণ করেন। বুলবুল আহমেদ, কবরী ও আনোয়ারাকে নিয়ে ১৯৮২ সালে দেবদাস  নির্মাণ করেছিলেন চাষী নজরুল ইসলাম। শাকিব খান, অপু বিশ্বাস ও মৌসুমীকে নিয়ে ২০১৩ সালে আবারও দেবদাস সিনেমাটি বানান তিনি। ১৯৮৬ সালে শুভদা এবং ১৯৯৭ সালে হাঙর নদী গ্রেনেড চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। ২০০৪ সালে পেয়েছেন একুশে পদক।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone