বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » শিল্প-সাহিত্য » ওয়ালটনের ৩০ নতুন মডেল বাণিজ্য মেলায়

ওয়ালটনের ৩০ নতুন মডেল বাণিজ্য মেলায় 

Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্টঃ মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার তৃতীয় দিনে আজ শনিবারও সাপ্তাহিক ছুটি। এ ছুটির প্রথম দিনে গতকাল শুক্রবার সকাল থেকেই মেলায় লোকসমাগম ছিল লক্ষণীয়। তার ধারাবাহিকতায় আজ শনিবারও দর্শনার্থীদের পদচারণায় বাণিজ্য মেলা মুখর হয়ে উঠবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।   ইতিবাচকভাবেই এবারের মেলায় বিদেশি পণ্যের চেয়ে দেশীয় পণ্যের প্রদর্শন বেশি লক্ষ করা যাচ্ছে। ক্রেতা-দর্শনার্থীও ভিড় করছে এসব দেশীয় পণ্যের প্যাভিলিয়ন ও স্টলগুলোতে। দেশীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে ওয়ালটন, রানার, মাইওয়ান, যমুনা, আরএফএলসহ আরো অনেক প্রতিষ্ঠান মেলায় তাদের নিজস্ব পণ্য প্রদর্শন করছে। walton দেশীয় ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটন এ মেলাকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। মেলা উপলক্ষে প্রতিষ্ঠানটি নিয়ে এসেছে নতুন ৩০ মডেলের পণ্য। সেই সঙ্গে দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় প্যাভিলিয়ন এবং উচ্চ মানসম্পন্ন পণ্য দিয়ে দর্শক ক্রেতাদের মন জয় করারও উদ্যোগ নিয়েছে এ প্রতিষ্ঠানটি।   কর্তৃপক্ষ জানায়, টেলিভিশন, ফ্রিজ, এয়ারকুলার, মোটরসাইকেল, মোবাইল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স পণ্যের নতুন অন্তত ৩০টি মডেল থাকছে তাদের প্যাভিলিয়ন ও স্টলে। পাশাপাশি প্রতিটি পণ্যে দেওয়া হচ্ছে আকর্ষণীয় ছাড়।   ওয়ালটনের বিপণন বিভাগের প্রধান এমদাদুল হক সরকার জানান, মেলায় ২৫৪ ও ৩১৭ লিটারের নতুন মডেলের ফ্রিজ এনেছেন তারা। এ ছাড়া, বাজারে ছাড়ার অপেক্ষায় রয়েছে এমন মডেলের সংখ্যা ১১। মেলায় ফ্রিজ বিক্রিতে সর্বোচ্চ ১ হাজার টাকা পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।   বিপণন বিভাগের অতিরিক্ত পরিচালক মো. রায়হান জানান, ওয়ালটনের নতুন মডেলের টিভি মেলায় এসেছে। এর মধ্যে ৩২ ইঞ্চি ইন্টারনেট সার্ফিং টিভি, ১৯ ও ২৪ ইঞ্চি কালার লাইন এলইডি, ৫৫ ও ৬৫ ইঞ্চি কার্ভ ওএলইডি (অর্গানিক লাইট ইমিটিং ডায়াড) টিভি এবং ৬৫ ইঞ্চি এএইচডি (আল্ট্রা হাই ডেফিনেশন) থ্রিডি স্মার্ট টিভি অন্যতম। নতুন মডেলের এসব টিভি ক্রেতাদের আকর্ষণের শীর্ষে থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।   জানা গেছে, এরই মধ্যে ওয়ালটন বাজারে এনেছে ৩৪টি বিভিন্ন ধরনের হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স। মেলায় যোগ হচ্ছে নতুন ‘এয়ার ফ্লাইয়ার’ প্রযুক্তির কুকার। এই কুকারে রান্না করতে আলাদাভাবে তেলের প্রয়োজন হয় না। মেলায় আকর্ষণীয় মূল্যছাড় পাওয়া যাচ্ছে ব্লেন্ডার, হেয়ার স্ট্রেইটনার, রাইস কুকারসহ নিত্যপ্রয়োজনীয় গৃহস্থালি পণ্যে।

ওয়ালটনের বিপণন বিভাগের অতিরিক্ত পরিচালক (মোবাইল বিভাগ) এস এম রেজওয়ান আলম শিপলু বলেন, বিক্রয়ের দিক থেকে ওয়ালটন মোবাইল দেশের বাজারে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে রয়েছে। এবার প্রিমো সিরিজের এক্স-টু, এক্স-টু মিনি, এক্স-থ্রি, জেডএক্সসহ সর্বাধুনিক প্রযুক্তির প্রায় ৫০টি মডেলের মোবাইল সেট থাকছে বাণিজ্য মেলায়। নতুন মডেলের ওয়াল প্যাডও ক্রেতারা পাবেন আকর্ষণীয় ছাড়ে।ওয়ালটন প্যাভিলিয়নের ম্যানেজার আকরামুজ্জামান অপু জানান, এবার ওয়ালটন জোর দিয়েছে প্যাভিলিয়নের সৌন্দর্যের বিষয়টিতে, যাতে দর্শক ক্রেতারা প্যাভিলিয়ন দেখেই ভেতরে ঢোকেন। আর ভেতরে ঢুকলেই তারা দেখবেন উচ্চ মানসম্পন্ন সব প্রযুক্তি পণ্য।

জানা গেল, শক্ত স্টিলের কাঠামোর ওপর করা হয়েছে প্যাভিলিয়নের পুরো স্থাপনা, যাতে করে দর্শক-ক্রেতাদের অনেক ভিড়েও কোনো সমস্যা না হয়। দর্শনার্থী ও পণ্য ওঠা-নামা সহজ করতে এতে সংযুক্ত করা হয়েছে উচ্চ ক্ষমতাসম্পন্ন লিফ্ট।

ওয়ালটনের অতিরিক্ত পরিচালক স্থপতি কাজী তসিরুল হক বলেন, ‘পরিবেশের বিষয়টি মাথায় রেখে প্যাভিলিয়ন নির্মাণে গ্রিন-বিল্ডিং মেথড ফলো করেছে ওয়ালটন। নির্মাণকাজে সমসাময়িক বিষয়কে প্রাধান্য দেওয়া হয়েছে। এখানে ব্যবহৃত ৯০ শতাংশ ম্যাটেরিয়াল পরবর্তী সময়ে ব্যবহার করা যাবে। এতে গুরুত্ব দেওয়া হয়েছে স্ট্রাকচারাল সেফটি বা নিরাপত্তার বিষয়েও।’

এবারের মেলায় ওয়ালটনের দুটি সেলস ও ডিসপ্লে সেন্টার রয়েছে। ৮ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নটি তৈরি হয়েছে মেলার মূল প্রবেশদ্বার দিয়ে ঢুকে প্রধান টাওয়ারের পশ্চিম পাশের ফোয়ারা সংলগ্ন স্থানে। ২ নম্বর গেট এবং সার্ভিস গেট দিয়ে প্রবেশ করলে সামনেই পড়বে। এখানে প্রদর্শন ও বিক্রয় করা হচ্ছে প্রধানত ওয়ালটনের ফ্রিজ, টিভি, মোবাইল ফোনসেট ও মোটরসাইকেলের মতো পণ্য।

অন্যদিকে, ওয়ালটন প্লাজার নামে বরাদ্দ নেওয়া হয়েছে ২০ নম্বর প্রিমিয়ার স্টলটি। এটি মূল গেট ও প্রধান টাওয়ারের দক্ষিণ পাশে। এখানে ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেনসহ হোম, কিচেন ও ইলেকট্রিক অ্যাপ্লায়েন্স বিক্রি হচ্ছে।

বরাবরের মতোই ওয়ালটন এবারও জোর দিয়েছে পণ্যের উচ্চমানের দিকে। এবার মেলায় ওয়ালটন নিয়ে আসছে উন্নত প্রযুক্তি ও উচ্চ মানসম্পন্ন নতুন মডেল ও ডিজাইনের পণ্য। যা দেখে দর্শক-ক্রেতারা মুগ্ধ হবেন। বিশেষ করে, ফ্রিজের ক্ষেত্রে রপ্তানির জন্য প্রস্তুতকৃত বেশ কিছু আপ-কামিং মডেলও এতে স্থান পাবে।

অবশ্য এরই মধ্যে বাণিজ্য মেলা ও বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে টেলিভিশনের দাম মডেলভেদে ৩০০ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত কমিয়েছে ওয়ালটন।

 

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone