বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » ঢাকায় আসছেন ক্লেয়ার ডেনি

ঢাকায় আসছেন ক্লেয়ার ডেনি 

Print Friendly, PDF & Email

বিনোদন ডেস্কঃ    কান চলচ্চিত্র উৎসবে পাম-দ্য-অর মনোনয়ন পাওয়া এবং লোকার্নো চলচ্চিত্র উৎসবে গোল্ডেন লেপার্ড বিজয়ী বর্ষীয়ান নির্মাতা ক্লেয়ার ডেনি চলচ্চিত্র নিয়ে বাহাস করতে ঢাকায় আসছেন । ফরাসি এ চলচ্চিত্র নির্মাতা ৫ ও ৬ জানুয়ারি ধানমন্ডির ছায়ানট মিলনায়তনে বাহাসে অংশ নেবেন। দিনব্যাপী বাহাসের অংশ হিসাবে প্রদর্শিত হবে ক্লেয়ার ডেনির ছয়টি চলচ্চিত্র। এর আগে চলতি মাসের ৮ ও ৯ তারিখে এ বাহাস অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। clear

অনলাইন ফোরাম ফিল্মি-বাহাসের আমন্ত্রণে ঢাকায় আসছেন ডেনি। অনুষ্ঠানটি তারেক মাসুদ মাস্টার্স ক্লাস সিরিজের দ্বিতীয় আয়োজনে। আড্ডায় ক্লেয়ার ডেনির সাথে মূল বাহাস পরিচালনা করবেন প্যারিসে গ্রাপ্রি ও মুম্বাইয়ে স্বর্ণশঙ্খ বিজয়ী বাংলাদেশের তরুণ নির্মাতা কামার আহমাদ সাইমন।

বর্তমানে ফরাসী সিনেমার সবচাইতে গুরুত্বপূর্ণ ওঁতর নির্মাতা হিসাবে বিবেচিত ডেনির জন্ম হয়েছিল প্যারিসে, বেড়ে উঠেছেন আফ্রিকার ফরাসী উপনিবেশে। যার একটা বড় প্রভাব পরেছে তার কাজে, তাইতো তার ছবিতে বারবার ফিরে এসেছে উপনিবেশবাদ ও উপনিবেশোত্তর আফ্রিকা।

১৯৮৮সালে ডেনি নির্মাণ করেন তার প্রথম ছবি চকোলেট। কান চলচ্চিত্র উৎসবে ছবিটি মনোনয়ন পায় পাম দ্য অর এর জন্য। ১৯৯৬ সালে তার ছবি নেনেত ও বনি জয় করে লোকার্নো চলচ্চিত্র উৎসবের গোল্ডেন লেপার্ড। ডেনি নির্মিত ইন্ট্রুডার ও হোয়াইট মেটারিয়াল চলচ্চিত্র দুটি ভেনিস চলচ্চিত্র উৎসবে গোল্ডেন লায়ন এর জন্য মনোনীত হয়।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone