বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » দ্বিতীয় টেস্টেও বিশাল জয় পেল অস্ট্রেলিয়া

দ্বিতীয় টেস্টেও বিশাল জয় পেল অস্ট্রেলিয়া 

Aussie

অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্টেও ইংল্যান্ডের বিপক্ষে ২১৮ রানে জিতল। এ জয়ের মধ্যে দিয়ে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের ২-০ ব্যবধানে এগিয়ে গেল মাইকেল ক্লার্কের দল।

সিরিজের দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে নয় উইকেটে ৫৭০ রান ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১৩২ রান করে প্রতিপক্ষ ইংল্যান্ডকে ৫৩০ রানের টার্গেট ছুড়ে দেয় ক্লার্ক বাহিনী। টার্গেট পূরণের স্বপ্ন নিয়ে টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নামে কুকের দল। লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে কুকের দল ছয়টি উইকেট হারিয়ে দিন খেলা শেষ করে। ফলে টেস্টের পঞ্চম দিনে সোমবার জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ২৮৪ রান। আর হাতে ছিল চার উইকেট। এদিকে অসিদেরও জিতার জন্য দরকার ছিল লো-অর্ডারের চার উইকেট।

এমতাবস্থায় টেস্টের শেষ দিনে ইংল্যান্ডের ম্যাট প্রিয়র (৩১) ও স্টুয়ার্ট ব্রডের (২২)ওপরই নির্ভর করছিল ইংলিশদের ভাগ্য। তবে এই জুটি ইংল্যান্ডকে খুব বেশি দুর এগিয়ে নিয়ে যেতে পারেনি। স্কোরবোর্ডে দলীয় আট রান তুলেতেই বিদায় নেন ব্রড। এরপর পিটার সিডল ও রায়ান হ্যারিসের তোপে একে একে ফিরে যান সোয়ান (৬), প্রিয়র (৬৯) ও পানেসার (০)।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone