বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, নভেম্বর ২১, ২০১৮
সাইটে আপনার অবস্থানঃ Home » পর্যটন » কেরালার সৌন্দর্য বিমোহিত করবে যেকোনো ভ্রমণ পিয়াসুর মন

কেরালার সৌন্দর্য বিমোহিত করবে যেকোনো ভ্রমণ পিয়াসুর মন 

Kerala1
Print Friendly, PDF & Email

চলে এসেছে শীতকাল। সারা বছর ধরে ভ্রমণ পিয়াসুরা বছরের এই সময়টার জন্যে অপেক্ষা করে। এবারের শীতে যদি আপনার দেশের বাইরে যাওয়ার পরিকল্পনা থাকে, তাহলে একনজরে দেখে আসতে পারেন প্রতিবেশী রাষ্ট্রের কেরালা।

কেরালার সৌন্দর্যে মন্ত্রমুগ্ধ হয়ে বলতে বাধ্য হবেন এ যেনো স্বর্গ। এই রাজ্যের সৌন্দর্য্য আপনাকে চুম্বকের মতো আকৃষ্ট করবে। ভারতের দক্ষিণের এ রাজ্যটির সবুজের সমাহারে বিমোহিত হবে যেকোনো ভ্রমণ পিয়াসুর মন। এছাড়া স্থানীয় বাসিন্দাদের আন্তরিকতা এবং অভ্যর্থনায় কেরালার সংস্কৃতির প্রতি ভালবাসা সৃষ্টি হতে বাধ্য। শহরের বাঁধন ছেড়ে সময় নিয়ে বেরিয়ে পড়ুন, আর উপভোগ করুন কেরালায় মনমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্য্য।

ন্যাশনাল জিওগ্রাফিক ট্রাভেলার কেরালাকে বিশ্বের দশটি স্বর্গরাজ্যের একটি ঘোষণা করে। ইকোট্যুারিজমকে আকর্ষনীয় করতে এঅঞ্চলের রয়েছে বিশেষ উদ্যোগ। কেরা এবং আলআম শব্দ থেকে হয়েছে কেরালা। কেরা শব্দের অর্থ নারকেল এবং আলআম অর্থ স্থান। অর্থাৎ কেরালা শাব্দিক অর্থ দাঁড়ায় নারকেলের স্থান। নামের সত্যতা মিলবে কেরালা দর্শনেই। সমুদ্রের কোল ঘেঁষে দাঁড়িয়ে আছে কয়েক হাজার নারকেল গাছ। দেখলে মনে হবে মাথাটা কিছুটা নীচু করে নমস্কার জানাচ্ছে আপনাকে।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone